ভোলার মেঘনায় ট্রলার ডুবি, বাবা-ছেলে নিখোঁজ


জনতার আলো প্রকাশের সময় : জানুয়ারী ২২, ২০২৪, ২:০৮ অপরাহ্ন /
ভোলার মেঘনায় ট্রলার ডুবি, বাবা-ছেলে নিখোঁজ

জনতার আলো, ভোলা প্রতিনিধি : ভোলার মেঘনায় মালবাহী ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় বাবা-ছেলে নিখোঁজ আছেন। রোববার (২১ জানুয়ারি) দিবাগত রাত ১টার দিকে সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের মাছঘাট সংলগ্ম মেঘনা নদীতে এ ট্রলারডুবির ঘটনা ঘটে। সোমবার (২২ জানুয়ারি) সকালে ইলিশা ফাঁড়ির ইনচার্জ গোলাম মোস্তফা এ তথ্য নিশ্চিত করেছেন। নিখোঁজ দুজন হলেন-বাবা-ছেলে। তাদের নাম রাজ্জাক সরদার ও পারভেজ সরদার। তারা মেহেন্দিগঞ্জ উপজেলার উপজেলার উলানিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডেও বাসিন্দা।

জীবিত উদ্ধার হওয়া সাকিল জানান, আমরা মনপুরা থেকে আসার পথে ইলিশা নদীতে হঠাৎ ইঞ্জিন নষ্ট হয়ে গেছে। তার কিছুক্ষণ পরই ট্রলারটি ডুবে যায়। আমরা নদীতে ঝাপ দিয়ে রক্ষা পেলেও রাজ্জাক ও পারভেজ উঠতে পারেনি। পুলিশ জানায়, মনপুরা থেকে একটি ট্রলার ভাঙ্গারি মাল নিয়ে মেহেন্দীগঞ্জ যাওয়ার পথে মালবাহী ট্রলারটি মেঘনা নদীর জোরখাল এলাকায় তীব্র স্রোতের চাপে ডুবে যায়। এসময় ট্রলারে থাকা ৫ ব্যক্তি, জেলে ট্রলারের সহায়তায় উদ্ধার হয়। বাকি ২ জন এখনো নিখোঁজ রয়েছেন। উদ্ধার হওয়া এবং নিখোঁজ থাকা সকল ব্যক্তি মেহেন্দীগঞ্জ উপজেলার বাসিন্দা।

নৌ-পুলিশের ওসি বিদ্যুৎ কুমার জানান, ঘটনার পর নৌ-পুলিশের একটি টিম রাতেই ঘটনাস্থলে গিয়েছে। একদিকে রাত, অন্যদিকে তীব্র শীত। যার কারণে উদ্ধার অভিযান রাতে শুরু করা সম্ভব হয়নি। সকাল সাড়ে ১০টা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি টিম ও নৌ-পুলিশ উদ্ধার অভিযান শুরু করেছে। সন্ধ্যা ৬টা পর্যন্ত নিখোজ ব্যক্তিদ্বয়কে খুজে পাওয়া যায়নি।

জনতার আলো/সোমবার, ২২ জানুয়ারি ২০২৪/শাহানা