ঢাকা, শুক্রবার, জুলাই ১৯, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ১০০০ফিক্সের ‘শিখবে ওরা গড়বে দেশ’

মারুফ সরকার, স্টাফ রিপোর্টার :

প্রকাশিত: ১২ জুন, ২০২৪, ১০:২০ পিএম

সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ১০০০ফিক্সের ‘শিখবে ওরা গড়বে দেশ’

 দেশের শীর্ষ আইটি, ডিজিটাল, মোবাইল ও হোম অ্যাপ্লায়েন্সেস সেবাদাতা প্রতিষ্ঠান ১০০০ফিক্স সুবিধাবঞ্চিত শিশুদের জন্য নিয়ে এলো ‘শিখবে ওরা গড়বে দেশ’ ক্যাম্পেইন। দরিদ্রতার কারণে শিক্ষা যাতে বাধা না হয়ে দাঁড়ায়, সেই লক্ষ্যে দরিদ্র শিশুদের শিক্ষা ব্যবস্থা এবং শিক্ষা সরঞ্জাম প্রদান করতে ভিন্নমাত্রার আয়োজন করেছে প্রতিষ্ঠানটি। 

এ বিষয়ে ১০০০ফিক্স ও স্মার্ট ফাউন্ডেশনের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। ১০০০ফিক্সের পক্ষ থেকে চুক্তিপত্র স্বাক্ষর করেন ১০০০ফিক্সের চিফ সার্ভিস অফিসার (সিএসও) ইফতেখার রাসেল এবং স্মার্ট ফাউন্ডেশনের পক্ষ থেকে নূর মোহাম্মদ শাহরিয়ার, জেনারেল ম্যানেজার, স্মার্ট ফাউন্ডেশন, এছাড়া আরো উপস্থিত ছিলেন মোহাম্মাদ আবুবক্কর সিদ্দিক, প্রিন্সিপ্যাল, স্মার্ট একাডেমি হেফজ ডিপার্টমেন্ট, স্মার্ট ফাউন্ডেশন, রিজওয়ানুল হক চৌধুরী, চিফ অপারেটিং অফিসার, ১০০০ফিক্স, উল্লাস কুমার ধর, হেড অফ টেকনিক্যাল অপারেশনস, এবিএম গোলাম মহিউদ্দিন, হেড অফ কর্পোরেট সার্ভিসি এবং ইমদাদুল হক মিলন, ব্রান্ড এন্ড মার্কেটিং ম্যানেজার।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, ১০০০ফিক্স ২০১৭ সাল থেকে কর্পোরেট ও রিটেইল কাস্টমারদের আইটি ডিভাইস, হোম অ্যাপ্লায়েন্সেস, মোবাইল ও এক্সেসরিজ রিপেয়ার সার্ভিস, ইন্সটলেশন এবং রেন্টাল সার্ভিস দিয়ে আসছে। নিজেদের ব্যবসার প্রসার বৃদ্ধির পাশাপাশি দেশ ও সমাজের প্রতি দায়িত্বশীলতার পরিচয় দিতে নানান উদ্যোগ নিয়ে থাকে প্রতিষ্ঠানটি। 

তারই ধারাবাহিকতায় ১০০০ফিক্স শুরু করেছে ‘শিখবে ওরা গড়বে দেশ’ নামক ক্যাম্পেইন, যা সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষাগ্রহণ কার্যক্রমে ইতিবাচক প্রভাব পড়বে। দরিদ্র শিশুদের শিক্ষা উন্নয়ন কার্যক্রমে থাউজেন্ড ফিক্স থেকে গ্রাহকের ক্রয়কৃত প্রতিটি সার্ভিস হতে ২০ টাকা মূল্য প্রদান করা হয়।

এ বিষয়ে ১০০০ফিক্সের মূল প্রতিষ্ঠান স্মার্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, স্মার্ট গ্রুপ ব্যবসার পাশাপাশি দেশের জনগণের কল্যাণে সর্বদাই অগ্রগামী ভূমিকা পালন করে। তারই অংশ হিসেবে স্মার্ট ফাউন্ডেশনের সঙ্গে থাউজেন্ড ফিক্স সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার উন্নয়নে কাজ করছে। দরিদ্রতার কারণে সুবিধাবঞ্চিত শিশুদের পড়াশোনা যাতে বাঁধাগ্রস্ত না হয়। এ জন্য আমরা দরিদ্র শিশুদের পাশে থাকতে শিক্ষা ব্যবস্থা এবং শিক্ষা সরঞ্জাম প্রদান করছি। আগামীতেও সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণে আমরা পাশে থাকতে চাই।