ঢাকা, মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

১৪৮ দিনে কোরআনের হাফেজ ৯ বছরের তাহসিন

জনতার আলো, ইসলাম ডেস্ক :

প্রকাশিত: ০২ এপ্রিল, ২০২৪, ০১:০৭ পিএম

১৪৮ দিনে কোরআনের হাফেজ ৯ বছরের তাহসিন

মাত্র পাঁচ মাসে পবিত্র কোরআন হিফজ সম্পন্ন করলেন চাঁদপুরের শাহরাস্তি উপজেলার দারুল কোরআন মাদরাসার ছাত্র তৌহিদুল হাসান তাহসিন। ৯ বছর বয়সী তাহসিন নাজেরা শেষ করে কোরআনে হাফেজ হতে এই মাদরাসায় ভর্তি হয়।

সোমবার দুপুরে মাদরাসা মিলনায়তনে তাহসিনকে আনুষ্ঠানিকভাবে পাগড়ী প্রদান করেন শিক্ষক ও আমন্ত্রিত অতিথিরা। তাহসিন উপজেলার সূচিপাড়া দক্ষিণ ইউনিয়নের দশনা পাড়ার ইমাম হোসেনের চতুর্থ এবং কনিষ্ঠ সন্তান।

কোরআনে হাফেজ হতে মা-বাবা ও শিক্ষকদের সার্বিক সহযোগিতা এবং দোয়া পেয়েছেন বলে জানায় তাহসিন। তাহসিনের বক্তব্য, ‘আমার শিক্ষকরা যেমন সহায়তা করেছে, তেমিন আমিও দিন এবং রাতে পড়েছি। যে কারণে ৪ মাস ২৮ দিনে আমার পুরো কুরআন হিফজ সম্পন্ন হয়। এর জন্য আমি মহান আল্লাহ রাব্বুল আলামিনের প্রশংসা করছি।

তাহসিনের মা আয়েশা বেগম বলেন, ‘আমার ছেলে খুবই ছোট। আল্লাহর অশেষ মেহেরবানী ও শিক্ষকদের সহযোগিতায় সে কোরআন হিফজ শেষ করতে পেরেছে। আমার ছেলে যেন আরও বড় আলেম হতে পারে সে জন্য দেশবাসীসহ সকলের দোয়া চাই।’

মাদরাসার প্রতিষ্ঠাতা হাফেজ মাওলানা মাহফুজুর রহমান বুলবুলি জানান, মাদরাসায় ৮০ জন শিক্ষার্থী রয়েছে। এর মধ্যে তাহসিন মাত্র ১৪৮ দিনে সম্পূর্ণ কোরআন হিফজ সম্পন্ন করেছে।

তিনি বলেন, ‘আমি দেশবাসীর কাছে দোয়া চাই এই ছাত্র যেন একজন ভালো আলেম হতে পারে। একই সঙ্গে আমরা প্রত্যেক শিক্ষার্থীকে যোগ্য হিসেবে গড়ে তোলার চেষ্টা করছি।