ঢাকা, শুক্রবার, জুলাই ১৯, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

মহাদেবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ভোদন আর নেই

জনতার আলো, মাহবুবুজ্জামান সেতু, জেলা ব্যুরো চীফ, নওগাঁ :

প্রকাশিত: ২১ এপ্রিল, ২০২৪, ০১:২১ পিএম

মহাদেবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ভোদন আর নেই

নওগাঁর মহাদেবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসান হাবিব ভোদন মৃতু বরণ করেছেন। শনিবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন তিনি। (ইন্না-লিল্লাহি ওয়া,ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন।

আহসান হাবিব ভোদনের ছেলে ও উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু মুসা আল আরী বলেন, গত ১২ মার্চ উপজেলার তেরোমাইল মোড় এলাকায় সড়ক দুর্ঘটনায় তাঁর বাবা গুরুতর আহত হন। এর পর থেকে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত বৃহস্পতিবার তাঁর বাবার শারীরিক অবস্থা খারাপ হলে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। সেখানেই শনিবার রাত সাড়ে ৯টার দিকে মারা যান তিনি।

আজ বিকেল চারটায় মহাদেবপুর উপজেলা সদরের ডাকবাংলো মাঠে তাঁর বাবার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বিকেল পাঁচটায় গ্রামের বাড়ি উপজেলার জয়পুর ডাঙ্গাপাড়া গ্রামে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হয়।
আহসান হাবিব ভোদন ২০০৪ সাল থেকে মহাদেবপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। ২০১৯ সালে মহাদেবপুর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হন। এবারও তার স্বজনদের মাধ্যমে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন তিনি। তাঁর প্রার্থিতা বৈধ ছিল।

প্রার্থীর মৃত্যুর কারণে মহাদেবপুর উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত হবে কি না জানতে চাইলে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. তারিফুজ্জামান বলেন, প্রার্থীর মৃত্যুর বিষয়টি নির্বাচন কমিশনে (ইসি) লিখিতভাবে জানানো হয়েছে। তফসিল ঘোষণার পর প্রার্থীর মৃত্যু এবং নির্বাচন কার্যক্রম নিয়ে আইনে কি আছে, তা দেখে সিদ্ধান্ত জানাবে ইসি। এ বিষয়ে খুব শিগরিই গণবিজ্ঞপ্তি প্রকাশ করে ইসির সিদ্ধান্ত জানানো হবে।